fbpx

Elon Musk-এর দেওয়া আগের শেয়ার দর গ্রহণ করল Twitter! শীঘ্রই হতে পারে হস্তান্তর

 

অবশেষে বাস্তবায়িত হতে পারে ইলন মাস্কের টুইটার অধিগ্রহণ। ইতিমধ্যেই ৪৪ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের এই অধিগ্রহণ সম্পন্ন করার জন্য আদালতে ফাইল করেছেন বিশ্বের ধনীতম ব্যক্তি। ইলন মাস্কের আইনজীবীরা জানিয়েছেন যে তাঁরা এই চুক্তি সম্পন্ন করতে প্রস্তুত।

 

মঙ্গলবার ব্লুমবার্গের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী মাস্ক ৫৪.২০ ডলার প্রতি শেয়ার দরেই এই ‘টেকওভার’ করতে প্রস্তুত। কোর্ট ফাইলিংয়ে এমনই উল্লেখ করা হয়েছে। টুইটার কর্তৃপক্ষ সেই দাম গ্রহণ করেছেন বলে জানা গিয়েছে। 

চুক্তি সম্পন্ন না করা নিয়ে আগামী ১৭ অক্টোবর থেকেই আদালতে শুনানি শুরু হওয়ার কথা ছিল। আর তাতে ইলনের অবস্থান মোটেও সুবিধার হত না বলে মনে করা হচ্ছিল।

যদিও মাস্কের আইনজীবীরা জানিয়েছেন যে তাঁরা এই অধিগ্রহণ এখন বাস্তবায়িত করতে চান।

এর আগে ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে টুইটার অধিগ্রহণ করতে গিয়ে ইলন মাস্ক বেঁকে বসেন। তিনি জানান, টুইটার আসলে বটে(নকল অ্যাকাউন্ট) পরিপূর্ণ। ফলে যতদিন না তাঁকে টুইটার কর্তৃপক্ষ ব্যবহারকারীর সংখ্যা ও এনগেজমেন্টের সঠিক তথ্য দিচ্ছেন, ততদিন তিনি এই লেনদেন সম্পন্ন করবেন না। 

ইলনের হিসাব অনুযায়ী, টুইটারে বর্তমানে প্রতি ১০টি অ্যাকাউন্টের মধ্যে ২টি এই জাতীয় বট। যদিও টুইটার কর্তৃপক্ষ সেই পরিসংখ্যান অস্বীকার করেছেন। তাঁদের মতে, সাইটের ডেভলপমেন্ট, রক্ষণাবেক্ষণের জন্য বট রাখা হয়। তবে এত বেশি নয়। সেটি সংখ্যায় ৫%। এদিকে চুক্তি সম্পন্ন না করায় মাস্কের উপর বেজায় চটে যান টুইটার কর্তৃপক্ষ। তাঁরা মাস্কের বিরুদ্ধে আদালতে যান। সেখানে অযথা ব্যবসায় ব্যাঘাতের অভিযোগ করেন। 

Source link

Leave a Reply