fbpx

Jio 5G-এর ট্রায়াল শুরু! বিনামূল্যে হাইস্পিড ডেটা, কীভাবে পাবেন?

 

পুজোর মরসুমেই ভারতে চালু হয়ে গিয়েছে রিলায়েন্স জিও ৫জি। তবে সব স্থানে নয়। প্রাথমিকভাবে চারটি শহরে Jio 5G চালু করা হয়েছে। একটি নতুন Jio 5G ওয়েলকাম অফারও ঘোষণা করেছে সংস্থা।

 

Jio 5G ওয়েলকাম অফার

Jio 5G ওয়েলকাম অফারের মাধ্যমে গ্রাহকদের নয়া নেটওয়ার্ক পরখ করতে উত্সাহিত করছে জিও। তবে সবাই তা পাবেন না। আপাতত একটি বেটা টেস্টিংয়ের পর্যায়ে রয়েছে। তাই নির্দিষ্ট কিছু স্থানে অল্প সংখ্যক গ্রাহকই এই অফার পাবেন। এই ট্রায়াল সফল হলে তবেই সবার জন্য ৫জি চালু করা হবে।

ফলে আপনি ৫জি ব্যবহার করতে চাইলেই হবে না। আপনি যদি এই অফারের জন্য জিয়োর থেকে সিলেক্টেড হন, তবেই এই অফার পাবেন। কোনও ইনভিটেশন বা রিচার্জ প্ল্যানের ব্যবস্থা নেই।

কোন ৪টি শহরে প্রথমে এই অফার আসছে?

মঙ্গলবার (দুর্গাপুজোর নবমী) একটি বিবৃতিতে জিয়োর তরফে জানানো হয়েছে, ‘২০২২ সালের ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে সাফল্যের সঙ্গে নিজেদের True-5G সার্ভিসের বর্ণনার পর দশেরার (বিজয়া দশমী) শুভ মুহূর্তে চারটি শহর তথা মুম্বই, দিল্লি, কলকাতা এবং বারাণসীর (নির্দিষ্ট) গ্রাহকদের জন্য বিটা ট্রায়াল শুরু করতে চলেছে জিয়ো (Jio)।’

আগামী বছরের শেষের মধ্যে গোটা দেশেই 5G চালু করার পরিকল্পনা আছে বলে জানিয়েছেন রিলায়েন্স গোষ্ঠীর চেয়ারম্যান মুকেশ আম্বানি। 

Jio 5G প্ল্যানের দাম কেমন হবে?

Reliance Jio এখনও Jio 5G প্ল্যানের দাম ঘোষণা করেনি। তবে, মুকেশ আম্বানি এই বিষয়ে জানিয়েছেন যে, Jio 5G-র প্ল্যান বিশ্বের যে কোনও টেলিকমের তুলনায় সর্বনিম্ন হবে। 

তাছাড়া এখন বেটা টেস্টিংয়ের জন্য সিলেক্টেড হলে তো সোনায় সোহাগা! সেক্ষেত্রে প্রাথমিকভাবে বিনামূল্যেই আনলিমিটেড জিও ৫জি অ্যাকসেস পাবেন। ঠিক যেমন ৪জি আসার সময়ে ফ্রি ডেটা দিত জিও। ফলে সেটি পেলে আলাদা কোনও রিচার্জও করতে হবে না আপাতত। 

 

Jio 5G-র জন্য আবার নতুন সিম কিনতে হবে নাকি?

না,তার কোনও দরকার নেই। রিলায়েন্স জিও জানিয়েছে, গ্রাহকদের বর্তমান সিমেই ৫জি নেটওয়ার্ক মিলবে। এর জন্য নতুন কোনও সিম নেওয়ার প্রয়োজনীয়তা নেই। শর্ত একটিই। আপনার ফোন 5G হতে হবে।

Source link

Leave a Reply