Mithali Raj creates new record

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার (INDW vs RSAW) বিরুদ্ধে চলতি মহিলা বিশ্বকাপের (ICC Women’s World Cup) ম্যাচে দুরন্ত অর্ধ শতরানের সুবাদে একইসঙ্গে জোড়া বিশ্বরেকর্ড গড়লেন মিতালি রাজ (Mithali Raj)। সেই সঙ্গে তিনি মহিলাদের ক্রিকেটে সর্বকালের সেরাদের তালিকার দুই নম্বরে উঠে এলেন।

প্রথমত, মেয়েদের একদিনের বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক অর্ধ শতরান গড়ার রেকর্ড গড়লেন মিতালি। এই নিরিখে তিনি টপকে গেলেন নিউজিল্যান্ডের ডেবি হকলিকে। এই নিয়ে ভারতের অধিনায়ক মিতালি বিশ্বকাপের মঞ্চে ১১বার অর্ধ শতরান করলেন। হকলি ১০ বার অর্ধ শতরান করেছিলেন।

দ্বিতীয়ত, শতরান ও অর্ধ শতরান মিলিয়ে বিশ্বকাপে সর্বাধিক অর্ধ শতরান করা ব্যাটারদের তালিকায় নাম লেখালেন মিতালি। এই তালিকাতেও তিনি পিছনে ফেলেন হকলিকে। বিশ্বকাপের মঞ্চে দুটি শতরান ও ১০টি অর্ধ শতরান করেছিলেন হকলি। মিতালি মেয়েদের একদিনের বিশ্বকাপে দুটি শতরান ও ১১টি অর্ধ শতরান করলেন।

এছাড়া মেয়েদের একদিনের বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বেশি রান করা ক্রিকেটারদের তালিকায় ইংল্যান্ডের জানেত ব্রিটিনকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন মিতালি। ব্রিটিন বিশ্বকাপে মোট ১২৯৯ রান করেছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অর্ধ শতরান করে মিতালি এ দিন প্রাক্তন ব্রিটিশ ব্যাটারকে টপকে গেলেন। আপাতত বিশ্বকাপে মিতালি ১৩২১ রান করেছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি বিশ্বকাপের শেষ লিগ ম্যাচে মিতালি রাজ ৮৪ বলে ৬৮ রান করেন। তাঁর ইনিংস আটটি চার দিয়ে সাজানো ছিল।

Source link

Leave a Comment