fbpx

অবশেষে স্বস্তি! ডিসেম্বরেই রাজ্যজুড়ে টেট, তারিখ জানাল পর্ষদ

 

 ১১ ডিসেম্বর রাজ্যে হতে চলেছে টেট। সোমবার বিকেলে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল প্রাথমিকে টেট-এর দিন ঘোষণা করেন। শুক্রবার প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাড হক কমিটির বৈঠক হয়। সেখানেই সিদ্ধান্ত হয়, ডিসেম্বরের মধ্যে প্রাথমিক নতুন করে টেট পরীক্ষা নেওয়া হবে।

সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল, সেপ্টেম্বরের মধ্যে টেট পরীক্ষা নিতে হবে। কিন্তু এই সময়ের মধ্যে টেট পরীক্ষা নেওয়া যাবে না বলে সুপ্রিম কোর্টকে জানিয়ে দিতে চলেছে পর্ষদ।

 

অন্যদিকে ২০২০ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়ায় কয়েক হাজার চাকরির নির্দেশ আদালতের। পড়ে থাকা ৩, ৯২৯ শূন্য পদে সকলকে চাকরির নির্দেশ। ৭ নভেম্বর মধ্যে নিয়োগ রিপোর্ট পেশের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। পাশাপাশি প্রাথমিক স্কুলের শিক্ষক পদে আরও ৬৫ জন টেট পরীক্ষার্থীকে চাকরি দিতে নির্দেশ দিলেন গঙ্গোপাধ্যায়। এর আগে বহু টেট পরীক্ষার্থীকে চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। পুজোর আগেই তাঁদের নিয়োগপত্র দিতে হবে, নির্দেশ ছিল এমনটাই৷ এই নতুন ৬৫ জনকেও পুজোর আগেই চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

২০১২, ২০১৪, ২০১৭ সালে টেট পরীক্ষা নেয় পর্ষদ। এই টেট পরীক্ষাকে কেন্দ্র করে ব্যাপক দুর্নীতির অভিযোগও উঠেছে। ফলে নতুন করে টেট পরীক্ষা নেওয়ার তৎপরতা শুরু হয়েছে।

Source link

Leave a Reply