পুজোয় সিপিএমের স্টলে বইয়ের চাহিদা তুঙ্গে, ৪ দিনে রেকর্ড বিক্রি যাদবপুরে

 

 সিপিএমের এই খারাপ সময়েও দলের জন্য ভালো খবর। পুজোয় বই বিক্রিতে পিছিয়ে নেই সিপিএম। কলকাতার বিভিন্ন জায়গায় স্টল দিয়েছে সিপিএম। এর মধ্যে যাদবপুরের স্টলগুলি পুজোর ৪ দিনে রেকর্ড গড়ে ফেলেছে। পুজোর এই চার দিনে ওই স্টল থেকে বই বিক্রি হয়েছে ৪ লাখ ৮৪ হাজার টাকার। এখনওপর্যন্ত এটি একটি রেকর্ড।

 

উল্লেখ্য, চতুর্থীর দিন যাদবপুরের ৮বি এলাকায় সিপিএমের বই বিপনির উদ্বোধন করেন বিমান বসু। তারপর থেকে দশমী পর্যন্ত সেখানে ৪ লাখ টাকারও বেশি বই বিক্রি হয়েছে বলে খবর। এছাড়া বিদ্যাসাগর কলোনী, শ্রী কলোনী-সহ অন্যন্য স্টলগুলি থেকে যে বই বিক্রি হয়েছে তা পাঁচ লাখ টাকারও বেশি হতে পারে বলে মনে করা হচ্ছে।

দলীয় সূত্রে খবর, সাধারণভাবে দর্শন ও অর্থনীতির বইয়ের চাহিদা বেশি থাকে। তবে এবার ইতিহাসের বাইয়ের চাহিদা বেশি। এছাড়াও প্রবন্ধ ও ছোট গল্পের বাইয়ের চাহিদাও বেশি। এবার সুজন চক্রবর্তীর বইয়ের চাহিদা বেশ ভালো। এছাড়াও হরেকৃষ্ণ কোঙার, সুভাষ মুখোপাধ্যায়ের চাহিদাও প্রবল। কলকাতা ছাড়াও রাজ্যে বহু জেলার বুকস্টলগুলি থেকে আগেরবারের তুলনায় ভালো বিক্রি হয়েছে। জানা যাচ্ছে ওই বুক স্টল চলবে দ্বাদশী পর্যন্ত।   

উল্লেখ্য, পুজোয় বইয়ের স্টল করা নিয়ে রাসবিহারীতে বাধার মুখোমুখি হয়েছে সিপিএম। ঘটনার জেরে গ্রেফতার হয়েছেন কমলেশ্বর মুখোপাধ্যায় ও বিকাশ ভট্টাচার্যের মতো নেতা। সিপিএমের বুক স্টলে হামলাকে কেন্দ্র করে তুমুল শোরগোল ওঠে সোশ্য়াল মিডিয়ায়। ওই ঘটনার প্রতিবাদ করে গ্রেফতার হন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় ও আইনজীবী বিকাশ ভট্টাচার্য-সহ ৯ জন। পুলিসের দাবি অশান্তি এড়াতেই গ্রেফতার করা হয়েছে।

Source link

Leave a Comment