fbpx

How to Get 5G Network: ফোনে 5G অন করবেন কীভাবে? জেনে নিন সেটিংস

 

How to Get 5G Network: শনিবার দিল্লির প্রগতি ময়দান থেকে 5G পরিষেবার আনুষ্ঠানিক সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী বছর শেষের আগেই দেশের প্রায় সব প্রান্তেই পৌঁছে যাবে ৫জি নেটওয়ার্ক। অনেক ব্যবহারকারী জানিয়েছেন, তাঁদের স্মার্টফোনে ইতিমধ্যেই 5G সিগন্যাল আসা শুরু হয়েছে। স্ক্রিনের উপরে নোটিফিকেশন বারে 5G লেখা দেখা যাচ্ছে।

 

আপনি যদি প্রথমেই ৫জি আসছে, এমন শহরের বাসিন্দা হন, সেক্ষেত্রে আপনার 5G স্মার্টফোনেও এটি দেখা যাবে। তবে, এর জন্য আপনার স্মার্টফোনে 5G ব্যান্ডের সাপোর্ট থাকতে হবে। এবং বলাই বাহুল্য, 4G ফোনে 5G ইন্টারনেট বা নেটওয়ার্ক অ্যাক্সেস পাবেন না।

মোট আটটি শহরে এয়ারটেল 5G পরিষেবা শুরু করেছে। তার মধ্যে রয়েছে দিল্লি, বারাণসী, মুম্বই, ব্যাঙ্গালুরু, শিলিগুড়ি, কলকাতা, চেন্নাই এবং হায়দরাবাদ। ফলে আপনি যদি এই শহরের বাসিন্দা হন, এবং Airtel ব্যবহারকারী হন, সেক্ষেত্রে আপনার 5G ফোনে নেটওয়ার্ক সেটিংসে সামান্য পরিবর্তন করতে হবে।

5G স্মার্টফোনের নেটওয়ার্ক সেটিংস

আপনি যদি উপরে উল্লিখিত শহরের বাসিন্দা হন, তাহলে আপনার 5G স্মার্টফোনের সেটিংসে যান এবং নিচে উল্লেখিত স্টেপগুলি অনুসরণ করতে পারেন:

১. ‘মোবাইল নেটওয়ার্ক’ বা ‘সিম কার্ড অ্যান্ড মোবাইল নেটওয়ার্ক’ অপশনে ট্যাপ করতে হবে।

২. এরপর ‘নেটওয়ার্ক মোড’ বা ‘নেটওয়ার্ক টাইপ’-এ যেতে হবে। সেখানে 5G নেটওয়ার্ক সিলেক্ট করতে হবে।

৩. 5G ডিভাইসে 5G (স্বয়ংক্রিয়) অপশনটি অন করার পরে, ডিভাইস 5G সিগনাল ধরার চেষ্টা করবে। নেটওয়ার্কটি উপলব্ধ হলে স্ক্রিনে ৫জি এসে যাবে।

Source link

Leave a Reply